ব্রাজিলের খেলা কবে ২০২৪ | ব্রাজিলের নেক্সট খেলা কবে?

বর্তমান সময় পর্যন্ত ফুটবলের ইতিহাসে শক্তিশালী দল ব্রাজিলের ৫ বিশ্বকাপ জেতার সৌভাগ্য হয়েছে। বাংলাদেশে এই শক্তিশালী দলের সাপোর্টারের সংখ্যা দিন দিন বৃদ্ধি পেয়েই চলেছে। ব্রাজিলের সাপোর্টার সব সময় প্রতীক্ষা নিয়ে বসে থাকেন ব্রাজিলের খেলা কবে হবে?

ব্রাজিলের খেলা কবে

ব্রাজিলের কোন ম্যাচ যাতে আপনার মিস না হয় সেজন্যই আমাদের আজকের আর্টিকেলটি সাজানো হয়েছে। ফিফা ২০২৬ অনুযায়ী যেসব কোয়ালিফাই ম্যাচ অনুষ্ঠিত হবে তার একটি তালিকা প্রকাশ করা হয়েছে।

এই আর্টিকেলে আমরা আলোচনা করব আন্তর্জাতিক প্রীতি ও ফিফা বিশ্বকাপ ২০২৬ কবে, কোথায়, কখন অনুষ্ঠিত হবে এবং লাইভ দেখার উপায় সম্পর্কে। চলুন তাহলে জেনে নেই brazil er khela kobe 2024 সম্পর্কে।

ব্রাজিলের খেলার সময়সূচি ২০২৪

ইতোমধ্যে ফিফা কর্তৃক ব্রাজিলের খেলার সময়সূচি ২০২৪ প্রকাশ করা হয়েছে। যেহেতু ইউরোপের বিভিন্ন দেশের সঙ্গে বাংলাদেশের সময়ের পার্থক্য রয়েছে তাই সব ম্যাচের সময় প্রকাশিত হয়নি। তাই খেলার তারিখ এবং প্রতিযোগী দলের নাম আপনাদের সামনে আমরা একটি তালিকা আকারে উপস্থাপন করছি। চলুন তাহলে জেনে নেওয়া যাক Brazil All Matches Schedule 2024:

এছাড়াও পড়ুন:  আর্জেন্টিনা খেলা কবে | আর্জেন্টিনার খেলা কত তারিখে?

                                        বিশ্বকাপ বাছাই পর্বে ব্রাজিল খেলার সময়সূচী
প্রতিযোগী দলের নামখেলার তারিখখেলার সময় (বাংলাদেশ)
ব্রাজিল বনাম বলিভিয়া০৮-০৯-২০২৪৬ঃ৪৫ AM  
পেরু বনাম ব্রাজিল১৩-০৯-২০২৪৬ঃ৩০ AM  
উরুগুয়ে বনাম ব্রাজিল১৮-০৯-২০২৪৬ঃ০০ AM
ব্রাজিল বনাম আর্জেন্টিনা১৬-১১-২০২৪সময় প্রকাশিত হয়নি
ব্রাজিল বনাম ইকুয়েডর০৫-০৯-২০২৪সময় প্রকাশিত হয়নি
প্যারাগুয়ে বনাম ব্রাজিল১০-০৯-২০২৪সময় প্রকাশিত হয়নি
ব্রাজিল বনাম চিলি১০-১০-২০২৪সময় প্রকাশিত হয়নি
পেরু বনাম ব্রাজিল১০-১১-২০২৪সময় প্রকাশিত হয়নি
ব্রাজিল বনাম ভেনেজুয়েলা১৪-১১-২০২৪ সময় প্রকাশিত হয়নি
ব্রাজিল বনাম উরুগুয়ে১৯-১১-২০২৪সময় প্রকাশিত হয়নি
কলম্বিয়া বনাম ব্রাজিল২০-০৩-২০২৫সময় প্রকাশিত হয়নি
ব্রাজিল বনাম আর্জেন্টিনা২৫-০৩-২০২৫সময় প্রকাশিত হয়নি
ইকুয়েডর বনাম ব্রাজিল০৪-০৬-২০২৫সময় প্রকাশিত হয়নি
ব্রাজিল বনাম প্যারাগুয়ে০৯-০৬-২০২৫সময় প্রকাশিত হয়নি
চিলি বনাম ব্রাজিল০৯-০৯-২০২৫সময় প্রকাশিত হয়নি
ব্রাজিল বনাম বলিভিয়া১৪-০৯-২০২৫সময় প্রকাশিত হয়নি

প্রতিটি ম্যাচের আপডেট পেতে আশা করি আমাদের ব্রাজিলের খেলার সময়সূচি ২০২৪ এর তালিকা আপনাদের সাহায্য করবে।

ব্রাজিলের খেলা কবে ২০২৪ বাংলাদেশ সময়

২০২৪ সালে ব্রাজিলের মোট ১০ টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ব্রাজিলের খেলা কবে ২০২৪ বাংলাদেশ সময় এটা জানার জন্য আমাদের উপরে তালিকাটি আপনাদের সাহায্য করবে বলে আশা করছি। ব্রাজিলের প্রীতি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে-

  • ২৩ শে মার্চ, ২০২৪: ইংল্যান্ড বনাম ব্রাজিল (সময় প্রকাশিত হয়নি)।
  • ৮ জুন, ২০২৪: মেক্সিকো বনাম ব্রাজিল (সময় প্রকাশিত হয়নি)।
  • ১০ সেপ্টেম্বর ২০২৪: ব্রাজিল বনাম প্যারাগুয়ে (সময় প্রকাশিত হয়নি)।

২০২৪ সালের সেপ্টেম্বরের পর থেকে যেসব ম্যাচগুলো ব্রাজিলের অনুষ্ঠিত হবে তা আমরা উপরের তালিকার মাধ্যমে আপনাদের সামনে উপস্থাপন করেছি। যেসব ম্যাচগুলোর সময় আমরা প্রকাশিত করতে পারিনি তা জানার জন্য পরবর্তীতে আমাদের ওয়েবসাইটে সাথেই থাকুন।

ব্রাজিল খেলা কবে 2024 কত তারিখ

ব্রাজিলের নেক্সট খেলা কবে?

উপরিক্ত লেখায় আমরা আলোচনা করেছি ২০২৪ সালে ব্রাজিলের যে কয়টি প্রীতি ম্যাচ এবং ফিফা কর্তৃক আয়োজিত বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ অনুষ্ঠিত হবে তা নিয়ে। Brazil All Matches Schedule 2024 জানার জন্য আমাদের ওয়েবসাইটে নজর রাখুন।

২৩ শে মার্চ, ২০২৪ থেকে শুরু করে ১৯-১১-২০২৪ পর্যন্ত ব্রাজিলের মোট ১০ টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এবং প্রতিযোগী দলের নাম আপনার জন্য আমাদের সম্পূর্ণ আর্টিকেল। আশা করি আপনারা ব্রাজিল খেলা কবে 2024 কত তারিখ তা সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন।

ব্রাজিলের বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ সময়সূচী

ফিফা কর্তৃক পরবর্তী বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ২০২৬ সালে। এই ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্র কানাডা ও মেক্সিকো তে। ফিফা কর্তৃক আয়োজিত ২০২৬ সালের বিশ্বকাপের ২৩ তম আসরে ব্রাজিল দল ল্যাটিন আমেরিকা হতে অংশ নেবে। ২০২৬ সালের বিশ্বকাপ বাছাই পর্বে ব্রাজিল বনাম ইংল্যান্ডের একটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

তারিখ: ২৪মার্চ, ২০২৪ তারিখ (রবিবার)

বাংলাদেশ সময় রাত ১ টা।

স্টেডিয়াম: ওয়েম্বলি স্টেডিয়াম।

Brazil এর খেলা কবে লাইভ

২৪ মার্চ ও ৮ই জুন বিশ্বকাপ বাছাই পর্বের ব্রাজিলের খেলা অনুষ্ঠিত হবে। এই ম্যাচগুলোতে ব্রাজিলের প্রতিযোগী দল হল ইংল্যান্ড এবং মেক্সিকো। বিভিন্ন টিভি চ্যানেলে সরাসরি খেলাটির লাইভ দেখতে পারবেন। অনলাইনের মাধ্যমে ও ব্রাজিলের খেলার লাইভ দেখা যাবে।

  • ESPN+:
  • FuboTV:
  • Hotstar:

 আশা করি আপনারা সবাই ভাল লেগেছে, Brazil এর খেলা কবে লাইভ সম্পর্কে।

বহুল জিজ্ঞাসিত প্রশ্ন

১)ফুটবল ইতিহাসের সর্বকালের সেরা খেলোয়াড় কে?

উঃ লিওনেল মেসি, পেলে সর্বকালের সেরা ফুটবল খেলোয়াড়। আরো কিছু সেরা ফুটবল খেলোয়াড়দের নাম হলো: ক্রিস্টিয়ানো রোনালদো, জোহান ক্রুইফ, ডিয়েগো মারাদোনা।

২) ব্রাজিল কতবার বিশ্বকাপ শিরোপা জিতেছে?

উঃ বর্তমান সময় পর্যন্ত ব্রাজিল পাঁচবার শিরোপা জিতেছে। ১৯৫৮, ১৯৬২, ১৯৭০, ১৯৯৪ এবং ২০০২ এই সালগুলোতে ব্রাজিল বিশ্বকাপ জেতার সম্মান ছিনিয়ে আনে।

৩) ব্রাজিলে ফুটবল খেলা শুরু হয় কবে?

উঃ ১৯৮৪ সালে সর্বপ্রথম শুরু হয়। তখন এটি ব্রিটিশদের খেলা হিসেবে পরিচিত ছিল। সাধারণত অপেশাদার বিভিন্ন ক্লাবের মাধ্যমে এই খেলাটি পরিচালিত হতো।

বিশেষ দ্রষ্টব্যঃ এই পোস্টটি সাধারণ তথ্যের উদ্দেশ্যে দেওয়া হয়েছে। এই তথ্যের নির্ভরযোগ্যতা এবং সঠিকতা নিয়ে কোনো গ্যারেন্টি আমরা দিচ্ছি না। এই তথ্যের উপর ভিত্তি করে নেওয়া যেকোনো পদক্ষেপ সম্পূর্ণ আপনার নিজের ঝুঁকিতে নিবেন। এই পোস্টের ফলে হওয়া যেকোনো ক্ষতির জন্য আমরা দায়ী থাকবো না।
Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More