ডান চোখ লাফালে কি হয় ? কারণ জেনে নিন

আমাদের সমাজে ডান চোখ লাফানো নিয়ে অনেক কুসংস্কার প্রচলিত রয়েছে। কেউ কেউ মনে করেন মেয়েদের ডান চোখের পাতা লাফানো অশুভ ইঙ্গিত। কিন্তু পুরুষের ক্ষেত্রে ডান চোখের পাতা লাফালে শুভ বলে ধরা হয়। তাদের ডান চোখের পাতা লাফানো মানে মনের ইচ্ছা পূরণ হওয়ার সময় এসেছে বলে ধরা হয়।

ডান চোখ লাফালে কি হয় ? কারণ জেনে নিন

ডান চোখ লাফালে কি হয়? এর উত্তর চিকিৎসা বিজ্ঞান দিয়েছে। চিকিৎসা বিজ্ঞানের মতে, ঘুম কম হওয়া বা চোখের উপর অতিরিক্ত স্ট্রেস পড়ার কারণে চোখের পাতা লাফাতে পারে। তাছাড়া ক্যাফেইন জাতীয় তরল পান করলে এবং এলার্জিজনিত কারণে দুই চোখের পাতা লাফাতে পারে। কম্পিউটার এবং মোবাইল ফোনের দিকে বেশি সময় তাকিয়ে থাকলেও চোখের পাতা লাফায়। ডান চোখ লাফালে কি হয় চলুন এ সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক:

এছাড়াও পড়ুন: এলার্জি দূর করার উপায়

ডান চোখ লাফালে কি হয় ইসলামী

একজন মুসলিম যদি ঈমানদার হয়ে থাকেন তাহলে চোখের পাতার লাফানোর সঙ্গে শুভ অশুভের ইঙ্গিত বিশ্বাস করা তার উচিত নয়। ইসলামে কখনো এই ধরনের কুসংস্কারকে ঠাই দেওয়া হয় না। 

আপনি মুসলিম হওয়া সত্ত্বেও যদি বিশ্বাস করেন ডান চোখ লাফালে শুভ কিছু হয় তার অর্থ আপনি ইসলাম কে অবমাননা করেছেন। আসলে চোখের পেশি সংকোচনের জন্য চোখের পাতা লাফায়। চোখের পাতা লাফানো নিয়ে কোন কিছু বিশ্বাস করলে ইসলামের দৃষ্টিতে এটা গুনাহ। তাই মুসলিম ধর্মের মানুষদের এই ধরনের শেরেক গুলো মানা উচিত নয়।

ইসলাম বলে, সারাদিন চোখের পরিশ্রমের কারণে অথবা চোখের উপর বেশি স্ট্রেস পড়লে চোখের পাতা লাফাতে পারে। চলুন জেনে নেই বাম চোখের পাতা লাফালে কি হয় ইসলাম কি বলে? 

  • চোখের জন্য যতটুকু বিশ্রাম দরকার অর্থাৎ ঘুম দরকার ততটুকু বিশ্রাম না পেলে চোখের পাতায় লাফাতে পারে। 
  • শরীরের অতিমাত্রায় দুর্বলতার কারণে চোখের পাতা লাফায়।
  • অনেক সময় একটি নির্দিষ্ট জিনিসের দিকে তাকিয়ে থাকলে চোখের পাতা লাফায়।
  • চোখের দৃষ্টি শক্তি তে কোন সমস্যা থাকলে চোখের পাতা অনবরত লাফাতে পারে।

ইসলামিক মতে, চোখের পাতা লাফানোর জন্য একমাত্র চোখের কম বিশ্রাম দায়ী থাকে। তাই চোখ লাফানো নিয়ে কোন কুসংস্কার বিশ্বাস করা যাবে না।

ডান চোখের উপরে লাফালে কি হয়

সমুদ্রশাস্ত্র অনুযায়ী ডান চোখের উপরে লাফানো অশুভ ইঙ্গিত এর লক্ষণ। অনেকে বিশ্বাস করেন ডান চোখের উপরে লাফালে বিপুল পরিমাণ অর্থ খরচ হতে পারে, হঠাৎ কোনো বিপদের আশঙ্কা, হঠাৎ অসুস্থ হয়ে পড়া ইত্যাদি হতে পারে।

তাছাড়াও অনেকে মনে করেন ডান চোখের উপরে লাফানোর অর্থ আমাদের আগামী জীবনে কিছু ঘটবে এমন কিছুর পূর্বাভাস। অর্থাৎ এখানে আগামীতে খারাপ কিছু ঘটার পূর্বাভাস দেওয়া হয় বলে অনেকে মনে করেন। কিন্তু এগুলোর কোন সত্যতা নেই। নিতান্তই এগুলো কুসংস্কার হিসেবে ধরা হয়।

ডান চোখের নিচে লাফালে কি হয়

পুরুষদের ক্ষেত্রে ডান চোখের নিচের পাতা লাফালে খুব শুভ ইঙ্গিত বহন করে। অনেকে মনে করেন পুরুষদের ডান চোখের নিজের কথা লাফানো মানে অনেক দিনের কাঙ্ক্ষিত ইচ্ছা পূরণ হবে। অনেক দিনের না পাওয়া ইচ্ছাগুলো পূরণ হওয়ার কারণেই ডান চোখের নিচের পাতা লাফায় বলে অনেকে মনে করেন। কিন্তু এগুলো স্রেফ কুসংস্কার। এগুলোতে বিশ্বাস করার কোন সুযোগ নেই।

এছাড়াও পড়ুন: পেটে ব্যথা কমানোর উপায়

শেষ কথা

চোখের বিভিন্ন সমস্যার কারণে ডান চোখের পাতায় এবং বাম চোখের পাতা দুটোই লাফাতে পারে। ডান চোখ লাফালে কি হয় এই প্রশ্নটি যারা করেছিলেন তারা হয়তো তাদের উত্তর পেয়েছেন। চোখের পাতা লাফানো কোন কিছুর ইঙ্গিত গ্রহণ করে না। বরং চোখের পাতা বেশি লাফালে ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন।

সর্বাধিক জিজ্ঞাসিত প্রশ্নাবলী

১. মেয়েদের ডান চোখ লাফালে কি হয় ইসলামী?

উত্তর: মেয়েদের ডান চোখের পাতা লাফালে খুব তাড়াতাড়ি ভালো কিছু ঘটছে বলে ধারণা করা হয়।

২. চোখের পাতা কাঁপে কেন?

উত্তর: মানসিক চাপের কারণে, চোখের সমস্যার কারণে এবং স্ট্রেসের কারণে।

৩. চোখের কাঁপুনি বন্ধ করার উপায়?

উত্তর: চোখের পর্যাপ্ত বিশ্রাম দিন এবং ক্যাফেইন জাতীয় খাবার কম খাবেন।

৪. মেয়েদের কোন চোখের পলক পড়া ভালো?

উত্তর: মেয়েদের বাম চোখের পলক পরলে শুভ কিছু হবে বলে ধারণা করা হয়।

বিশেষ দ্রষ্টব্যঃ এই পোস্টটি সাধারণ তথ্যের উদ্দেশ্যে দেওয়া হয়েছে। এই তথ্যের নির্ভরযোগ্যতা এবং সঠিকতা নিয়ে কোনো গ্যারেন্টি আমরা দিচ্ছি না। এই তথ্যের উপর ভিত্তি করে নেওয়া যেকোনো পদক্ষেপ সম্পূর্ণ আপনার নিজের ঝুঁকিতে নিবেন। এই পোস্টের ফলে হওয়া যেকোনো ক্ষতির জন্য আমরা দায়ী থাকবো না।
Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More